Skip to main content

শিপা আর রিপা দুই বোন।


মাঝারি এক কর্মকর্তা মজিদ সাহেব তাঁদের বাবা।
রিপা নেল পালিশ লাগাতে বড়ো বোন শিপাকে বলে, আপু,
শাকিল ভাইয়ের সঙ্গে তোর কোনও চক্কর-মক্কর আছে
নাকিরে?
শিপা বলে, কেনরে! এই ফাজলামো প্রশ্ন কেন?
না, বলছিলাম তোর কোনও চক্কর-মক্কর না-থাকলে আমি
একটু বাজাতাম! আমার দিকে তাকায় না ব্যাটা!
শিপার বিয়ে হলো সহসা। কানাডা প্রবাসী সায়েফের
সঙ্গে। প্রেম ট্রেম নয়। দুপক্ষ দেখা করিয়েছিল হোটেলে
বোঝাপড়ার জন্য।
ছেলেটি ব্যক্তিত্ববান। বিশ্ববিদ্যালয়ে রিসার্চের কাজ
করে। খুব সাধারণ জীবন তাঁর। শিপাকে বলেছে প্রবাসে
তারও কাজের সুযোগ থাকবে। প্রস্তাবটা বিবেচনা করতে।
শিপা বলে, প্রস্তাবটা তো আমিও দিতে পারতাম, ঠিক কি
না?
না, আপনি পারতেন না। প্রার্থী তো আমি।
অন্তত আমাদের সমাজব্যবস্থায় এটিই সংগত।
বিয়ে হলো তাঁদের। খুব সুখে কয়েক মাস কাটিয়ে কানাডা
যাচ্ছে সহসা।
শাকিলকে রিপা প্রশ্ন করে, এই আমরা বিয়ে করি না কেন।
দেখছো না ওরা কত সুখের উড়াল দিচ্ছে।
শাকিল যেন আকাশ থেকে পড়ে।
বিয়ে, তোমাকে? কেন?
কেন আবার। এভাবে আমাকে ব্যবহার করবে তুমি।
শাকিল হাসে, তোমার মতো পাঁচ ছজনের সঙ্গে আমার
ডেটিং-ফেটিং হয়।
কেউ সেটিং চায়নি তুমি চেয়েছো, পেয়েছো।
আমার বাবাকে বলে তোমাকে টাইট করতে পারি জানো?
ছোটো একটা স্ট্রেপলার সাইজের জিনিস পকেট থেকে
বের করল শাকিল।
টিপ দিতেই পাঁচ ছয়টি ফলা বের হলো এর থেকে।
চাকু। সামনে ধরে বলে, এটা দিয়ে তোমার নাড়িভুঁড়ি বের
করে দিতে আমার কয়েক সেকেন্ড লাগবে।
yousufhossain985.blogspot.com

Comments

Popular posts from this blog

বিয়ের দুই মাস পরের রাত

মিষ্টি__এভাবে চলতে পারে না। সিজান__আমি নিরুপায়, জানি অন্যায় করছি কিন্তু পাপ করতে চাচ্ছি না। মিষ্টি__নিজের স্ত্রীর সাথে ঘুমানো পাপ, কেন এমন ভাবছো? তাহলে কি…… সিজান__তোমাকে মিথ্যে বলবো না।রুপা নামের একটা মেয়েকে ভীষণ ভালোবাসি, বাবা-মায়ের সম্মান রাখতে তোমাকে বিয়ে করেছি।আমাকে ধোঁকাবাজ ভেবো না, সম্পর্কের কথা বলার সুযোগ ছিল না।তার আগেই বিয়ের সব কথা পাকা করেছে।ভেবেছি হয়তো মেনে নিতে পারবো কিন্তু সত্যি বলছি, তোমাকে ভালবাসতেই পারবো না।আমার হৃদয় জুরে রুপার বিচরণ। মিষ্টি__আমি জানি, ভালোবাসায় জোর খাটে না।কোন মেয়ে বৈবাহিক জীবনে যদি স্বামীর ভালবাসা না পায় তাহলে পৃথিবীর সব ঐশ্বর্য এনে দিলেও সে সুখি হবে না। স্বার্থপরের মত শুধু নিজের কথাই ভেবেছো, একবারও আমার কথা ভাবোনি। সিজান__আমাকে ক্ষমা করে দাও প্লিজ? মিষ্টি__বাবা-মা আদর করে নাম রেখেছে মিষ্টি, কত ভ্রমর মিষ্টির মধুর পিছে ছুটেছে।জীবনে তোমাকেই স্বামী ভেবেছি, পুরোপুরি তোমার হয়ে গেছি।ভাবতাম, বর্ষায় ছাতা যত বড়ই হোক তাতে ভিজে যাওয়ার সম্ভাবনা থাকেই আর প্রেম যত গভীর হোক তাতে প্রতারণার সম্ভাবনা আছেই।সে কথা ভেবে এতদিন নিজেকে আগলে রেখেছি, ভ

ভারতে কলেজ ছাত্রীর সাথে অস্লিল কর্মের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারকরল বন্ধু।

ভারতের অন্ধ্রপ্রদেশে এক তরুণীকে হেনস্তা করে ভিডিও ছেড়ে দিয়েছে এক যুবক। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ছবি : এনডিটিভি ভারতের অন্ধ্রপ্রদেশে ১৯ বছর বয়সী এক কলেজছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার পর ভিডিও ধারণ করে তা বন্ধুদের মধ্যে ছড়িয়ে দিয়েছে এক যুবক। এ ঘটনায় ছাত্রীর ছেলেবন্ধু ওই যুবকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। চলতি বছরের আগস্টে এ ঘটনা ঘটে। গত মঙ্গলবার ছাত্রীর বাবার করা অভিযোগের ভিত্তিতে অন্ধ্রপ্রদেশের প্রকাসম জেলা থেকে  তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। Advertisement ভিডিওতে দেখা যায়, ওই তরুণী হামলাকারীদের কাছ থেকে নিজেকে ছাড়িয়ে নিতে কাকুতি-মিনতি ও আর্তনাদ করছেন। কিন্তু হামলাকারীরা তাঁর পোশাক অনাবৃত করে ধর্ষণের চেষ্টা করছে। ওই সময় হামলার শিকার তরুণীর পাশে থাকা আরেক মেয়েকে ধরার প্রাণপণ চেষ্টা করছিল। ওই মেয়েটি তরুণীকে বাঁচাতে সামান্য চেষ্টা করেছেন। অন্ধ্রপ্রদেশের পুলিশের ভাষ্য, ওই কলেজছাত্রী ও তাঁর এক বন্ধু বি সাইয়ের (ছেলেবন্ধু) সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। বি সাইয়ের সঙ্গে এক বছর আগে থেকে তরুণীর পরিচয় ছিল। মন্দিরে যাওয়ার পর বি সাইয়ের বন্ধু কার্তিক (যে তরুণীর স

ভালবাসার সঙ্গা:-

ভালোবাসার সংজ্ঞা দিয়েছেন বিভিন্ন দার্শনিক বিভিন্ন ভাবে । ব্যক্তি ভেদে এই সংজ্ঞা বদলে যায় , যেমন বিখ্যাত গণিতবিদ পীথাগোরাস কে আমরা সবাই কম-বেশি চিনি। একবার কোন এক “ ভালোবাসা দিবস” এ এক লোক পীথাগোরাস কে জিজ্ঞেশ করেছিল, আপনার কাছে ভালবাসা’র সংজ্ঞা কী হতে পারে? পীথাগোরাস কোনো কথা না বলে খাতা-কলম নিয়ে বসে পরলো। তারপর কিছুক্ষন পর বলল, আমার কাছে ভালবাসা হচ্ছে ২২০ এবং ২৮৪ এর উৎপাদক ।তখন লোকটি বলল , কীভাবে? পীথাগোরাস বলল , ২২০ এর উৎপাদক হলো ১,২,৪,৫,১০,১১,২০,২২,৪৪,৫৫,১১০ এবং ২৮৪ এর উৎপাদক হলো ১,২,৪,৭১,১৪২ এখন আপনি যদি ২২০ এর উৎপাদক গুলোকে যোগ করেন তাহলে যোগফল হবে ২৮৪ (১+২+৪+৫+১০+১১+২০+২২+৪৪+৫৫+১১০=২৮৪) এবং ২৮৪ এর উৎপাদক গুলোকে যোগ করেন তাহলে যোগফল হবে ২২০ (১+২+৪+৭১+১৪২=২২০) কী! মজার না? আবার দেখুন আমাদের দেশের কবি রফিক আজাদের একটা কবিতা আছে, "ভালোবাসার সংজ্ঞা" ভালোবাসা মানে দুজনের পাগলামি, পরস্পরকে হৃদয়ের কাছে টানা; ভালোবাসা মানে জীবনের ঝুঁকি নেয়া, বিরহ-বালুতে খালিপায়ে হাঁটাহাঁটি; ভালোবাসা মানে একে অপরের প্রতি খুব করে ঝুঁকে থাকা; ভালোবাসা মানে ব্যাপক বৃষ্টি, বৃষ্